মোবাইল ফোনে চ্যাটজিপিটি ব্যবহারের উপায় : How to use ChatGPT in mobile phone

চ্যাটজিপিটি এখন প্রযুক্তি খাতের অন্যতম আলোচ্য বিষয়। প্রতিনিয়ত এর ব্যবহারকারী বাড়ছে। ওপেনএআইয়ের পক্ষ থেকে পেইড ভার্সনও চালু করা হয়েছে। গত নভেম্বরে তৈরি হওয়ার পর সারা বিশ্বেই এখন চ্যাটজিপিটি নিয়ে একটা আগ্রহ তৈরি হয়েছে। শুধু জানুয়ারিতেই বিশ্বের প্রায় ১০ কোটি মানুষ চ্যাটজিপিটি ব্যবহার করেছে। এটি কৃত্রিম বুদ্ধিমত্তার একটি চ্যাটবট সিস্টেম বা আলাপচারিতা করার অ্যাপ্লিকেশন।

ওয়েব ব্রাউজারে সহজে প্লাটফর্মটি ব্যবহার করা গেলেও স্মার্টফোনের ব্যবহারকারীদের জন্য এখনো কঠিন। অ্যান্ড্রয়েড ও আইওএস প্লাটফর্মে কীভাবে এটি ব্যবহার করা যাবে, সে বিষয়ে জানিয়েছে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

অ্যান্ড্রয়েড ও আইফোনে চ্যাটজিপিটি ব্যবহারের ক্ষেত্রে নির্দিষ্ট ধাপ অনুসরণ করতে হবে।

প্রথমে অ্যান্ড্রয়েড বা আইফোন থেকে চ্যাটজিপিটি ব্যবহার করতে যেকোনো ওয়েব ব্রাউজার ব্যবহার করতে হবে। গুগল ক্রোম, ফায়ারফক্স বা অন্য কোনো ব্রাউজার চালু করতে হবে।

এরপর ব্রাউজারের সার্চ অপশনে গিয়ে ওপেনএআই লিখে সার্চ দিতে হবে। অথবা চ্যাট ওপেনএআই ডট কম লিংকে প্রবেশ করতে হবে। লিংকটি সরাসরি চ্যাটজিপিটির চ্যাটবট অপশনে নিয়ে যাবে। সেখানে সাইনআপ অপশন দেখানো হবে। তৃতীয় ধাপের অংশ হিসেবে সেটিতে ক্লিক করতে হবে। এরপর ফোন নম্বর বা ই-মেইল আইডি দিয়ে নতুন অ্যাকাউন্ট তৈরি করতে হবে বা সাইনআপ করতে হবে। আগে থেকে সাইনআপ করা থাকলে আইডি-পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। লগইন করার পর নির্ধারিত টপিক বা নতুন কথোপকথন চালুর মাধ্যমে চ্যাটজিপিটি ব্যবহার করা যাবে।



স্মার্টফোনে চ্যাটজিপিটি ব্যবহারের উপায়, মোবাইল ফোনে চ্যাট জিপিটি কীভাবে ব্যবহার করবেন | মোবাইলের জন্য এআই চ্যাট বট 

No comments:

Post a Comment