‌বিশ্বকা‌প'১৮: আর্জেন্টিনার চূড়ান্ত দল

২০১৮ রাশিয়া বিশ্বকাপ ফুটব‌লের জন্য চূড়ান্ত দল ঘোষণা ক‌রে‌ছে আ‌র্জে‌ন্টিনা ফুটবল অ্যা‌সো‌সি‌য়েশন। সেই সঙ্গে দ‌লের পুরো ২৩ সদ‌স্যের নামও জানিয়ে দিয়েছে। ত‌বে এই দলে বিস্ময়করভাবে নেই ইন্টার মিলান মাতানো তারকা এবং ইতালিয়ান সিরি ‘এ’তে সদ্য সমাপ্ত মৌসুমের সর্বোচ্চ গোলদাতা ইকার্দি। 


আ‌র্জে‌ন্টিনার কোচ হোর্হে সাম্পাওলির ৩৫ সদস্যের প্রাথমিক দলে জায়গা করে নিয়েছিলেন, চূড়ান্ত দলেও ইকার্দি থাকবেন বলে ধারণা করা হচ্ছিল। কিন্তু তা হলো না। সাম্পাওলি তার নিজের দল নিয়ে জানিয়েছেন, ‘এখানে অনেক প্রতিশ্রুতিশীল তরুণ আছে। অভিজ্ঞরা তাদের কী শিক্ষা দিতে পারে গুরুত্বপূর্ণ হবে সেটা।’


আর্জেন্টিনার বিশ্বকাপ'২০১৮ দলে সেন্টার ফরোয়ার্ড মাত্র দুজন। সের্হিয়ো আগুয়েরোর সঙ্গে থাকছেন গনজালো হিগুয়াইন। এই দুজনই বিশ্বকাপ ও বড় কোন টুর্নামেন্টে বরাবরই ব্যর্থ!

আর্জেন্টিনা এবারের বিশ্বকাপে রয়েছে গ্রুপ ‘D’তে। ইউরোপের দুই দেশ আইসল্যান্ড, ক্রোয়েশিয়া আর আফ্রিকার নাইজেরিয়ার সঙ্গে খেল‌তে হ‌বে মে‌সি‌দের। ১৬ জুন আ‌র্জে‌ন্টিনার প্রথম ম্যাচ অনু‌ষ্ঠিত হ‌বে আইসল্যান্ডের বিপক্ষে।

আ‌র্জে‌ন্টিনা দল : বিশ্বকাপ' ২০১৮

গোলরক্ষক : সের্হিয়ো রোমেরো (আনফিট), উইলি কাবাইয়েরো, ফ্রাঙ্কো আরমানি।

ডিফেন্ডার : গাব্রিয়েল মেরকাদো, ফেদেরিকো ফাসিও, নিকোলাস ওতামেন্দি, ক্রিস্তিয়ান আনসালদি, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস রোহো।

মিডফিল্ডার : এভার বানেগা, হাভিয়ের মাসচেরানো, এদুয়ার্দো সালভিও, লুকাস বিলিয়া, আন‌জেল ডি মারিয়া, হিও লো সেলসো, মানুয়েল লানসিনি, মাক্সি মেসা, মার্কোস আকুনা।

ফরোয়ার্ড : লিওনেল মেসি, সের্হিয়ো আগুয়েরো, গনসালো হিগুয়াইন, ক্রিস্তিয়ান পাভন, পাউলো দিবালা।

No comments:

Post a Comment