বিদেশ জবস (bdesh.bdjobs.com)

ওয়েবসাইট ও অ্যাপে বিদেশগামী কর্মীদের চাকরির খবর
বিদেশে চাকরি খোঁজার সুবিধা নিয়ে চালু হয়েছে চাকরির ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ বিদেশ জবস। সম্প্রতি রাজধানীর একটি হোটেলে নতুন অ্যাপ ও সাইটের উদ্বোধন করে বিডিজবস কর্তৃপক্ষ।



বিডিজবস ও জাতিসংঘের অঙ্গ প্রতিষ্ঠান আইওএমের যৌথ উদ্যোগে এবং প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও ব্যুরো অব ম্যানপাওয়ার এমপ্লয়মেন্ট অ্যান্ড ট্রেইনিংয়ের তত্ত্বাবধানে ওয়েবসাইট ও অ্যাপটি তৈরি হয়েছে।

 
বিডিজবস কর্তৃপক্ষ জানায়, বিদেশগামী কর্মীরা সঠিক তথ্যের অভাবে বিদেশ যাওয়ার ক্ষেত্রে নানা রকম প্রতিকূলতার মুখোমুখি হন। বিদেশ জবস শুধু সরকার কর্তৃক অনুমোদিত রিক্রুটিং এজেন্টদের দেওয়া বিদেশে চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশ করবে। চাকরিপ্রার্থীদের আবেদনপত্রগুলো সরাসরি মূল রিক্রুটিং এজেন্টদের কাছে চলে যাবে।


উদ্বোধনী অনুষ্ঠানে বিডিজবস ডটকমের প্রধান নির্বাহী ফাহিম মাশরুর বলেন, বিদেশে চাকরিপ্রার্থীদের প্রতারণার ঠেকাতে এ উদ্যোগ। এর ঠিকানা (bdesh.bdjobs.com)। বিজ্ঞপ্তি।


ভিজিট করুন এখনই- www.bdesh.bdjobs.com

আইএমও’র মিশন প্রধান শ্যারন ডিমানশ আশা করেন এই সাইটের মাধ্যমে বিদেশগামী কর্মীরা সময়মতো বিদেশ চাকরির সঠিক তথ্য পাবেন এবং বিভ্রান্তি ছাড়াই বিদেশে চাকরি পাবেন। 


প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নাসরিন জাহান বলেন, বিদেশে প্রচুর কাজের সুযোগ রয়েছে। কিন্তু কোথায় কী ধরনের চাকরি আছে সে ব্যাপারে অনেকেই জানেন না। তাই এই ওয়েবসাইটের মাধ্যমে বিদেশগামী কর্মীদের চাকরি খোঁজা সহজ হলো।


ফাহিম মাশরুর বলেন, চাকরিপ্রার্থীরা যাতে নিরাপদে বিদেশে যেতে পারে, তারা যেন কোনও ধরনের প্রতারণার শিকার না হন- সেই প্রচেষ্টা থেকেই বিডিজবস ডট কম এই উদ্যোগের সঙ্গে সম্পৃক্ত হয়েছে। তিনি মনে করেন, এই সাইট থেকে তথ্য সংগ্রহ করলে বিদেশে যাওয়ার আগে শতভাগ নিশ্চিত হয়ে যাওয়া যাবে চাকরিটা কতটা সঠিক, মালিকপক্ষ কেমন, তাদের সে দেশে কি অবস্থান, সরকারের অনুমোদন আছে কিনা ইত্যাদি বিষয়।


অনুষ্ঠানে জানানো হয়, বিদেশ ডট বিডিজবস ডট কম শুধু সরকার অনুমোদিত রিক্রুটিং এজেন্টদের দেওয়া বিদেশি চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশ করবে। চাকরিপ্রার্থীদের আবেদনপত্রগুলো সরাসরি মূল রিক্রুটিং এজেন্টদের কাছে চলে যাবে। ফলে চাকরি প্রার্থীদের যেমন প্রতারিত হওয়ার কোনও আশঙ্কা থাকবে না, আবার রিক্রুটিং এজেন্টরাও অল্প সময়ে তাদের প্রয়োজনীয় দক্ষ লোকবল খুঁজে পাবে।

No comments:

Post a Comment