প্রাথমিকে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু


দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা চার ধাপে শুরু হবে আগামী ২৪ মে, ২০১৯। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

প্রার্থীরা পরীক্ষার ৫ দিন আগে থেকে প্রবেশপত্র (www.admit.dpe.gov.bd) ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন। প্রার্থীদের ডাউনলোড করা প্রবেশপত্র প্রিন্ট দিয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

প্রবেশপত্র ডাউনলোডের হেল্পলাইনঃ ০১৩০৫-৭০৩৮৬৫ এবং ০১৩০৫-৭০৩৮৭১
পরীক্ষার ৫দিন পূর্ব পর্যন্ত এসএমএস না গেলে বা এডমিট কার্ড ডাউনলোডে কোন সমস্যা হলেঃ হেল্পলাইনে কল করুন অথবা  এসএমএস করুন।
কল করার আগে আপনার উপজেলার পরীক্ষার তারিখ নিশ্চিতভাবে জেনে রাখবেন।



Primary Admit Card Download Link (www.dpe admit card 2019) 

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ-২০১৮ এর লিখিত পরীক্ষা চার ধাপে পর্যায়ক্রম ২৪ মে, ৩১ মে, ২১ জুন ও ২৮ জুন (শুক্রবার) সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মোট এক ঘণ্টাব্যাপী ৮০ নম্বরের লিখিত পরীক্ষা (এমসিকিউ টাইপ) অনুষ্ঠিত হবে। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য এক নম্বর এবং প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে। পরীক্ষা সংক্রান্ত যাবতীয় প্রস্তুতিমূলক কার্যক্রম নিতে বলা হয়েছে।

এর আগে ১৭ মে থেকে চার দফায় পরীক্ষা আয়োজনের কথা জানানো হয়েছিল। ওই দিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা থাকায় এই পরীক্ষা পেছানো হয়েছে।

গত বছরের ১ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে ২৪ লাখের বেশি আবেদন জমা পড়েছে। ১৩ হাজার পদের বিপরীতে এসব আবেদন জমা পড়ে। নিয়োগ পরীক্ষার প্রশ্ন করা হবে ডিজিটাল পদ্ধতিতে। এতে লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া হবে।

No comments:

Post a Comment