ক‌রোনা ভাইরাস: জেলা ভি‌ত্তিক আক্রান্তের সংখ্যা? Corona Virus Update Today

বাংলাদেশে সোমবার পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্ত মানুষের সংখ্যা দুই হাজার ৯৪৮ জন। যা দিয়ে দেশে আক্রান্তের হার একদিনের ব্যবধানে চার শতাংশ বেড়ে হয়েছে ২০ দশমিক শূন্য তিন শতাংশ (২০.০৩%)। এখন দেশে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা প্রতিদিন উল্লেখযোগ্য সংখ্যায় বেড়ে চলেছে।

সোমবার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইডিসিআর) দেয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনা আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছে আরো ৪৯২ জন। এই সময়ের মধ্যে মারা গেছে নতুন করে ১০ জন। আর কোভিড-১৯ আক্রান্ত এই সকল মানুষ ছড়িয়ে আছে দেশের প্রায় ৫৩টি জেলায়। নতুন করে কোনো জেলায় সংক্রমণ ধরা না পড়লেও আক্রান্ত জেলাগুলোতে ব্যাপক হারে বেড়েছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা।

দেশের আটটি বিভাগের মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বিবেচনায় তালিকায় শীর্ষে এখনো ঢাকা ও চট্টগ্রাম বিভাগ। শুধু ঢাকা বিভাগে সর্বমোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এক হাজার ৮৬৯ জন। এর মধ্যে রাজধানী ঢাকায় ৯৭৪, নারায়ণগঞ্জে ৩৮৬, গাজীপুরে ১৭৩, কিশোরগঞ্জে ৭৭, মাদারীপুরে ২৫, মানিকগঞ্জে ৬, মুন্সীগঞ্জে ৩৩, নরসিংদীতে ১০৫, রাজবাড়ীতে ৭, ফরিদপুরে ৪, টাঙ্গাইলে ১০, শরীয়তপুরে ৭, গোপালগঞ্জে ২১, ঢাকার পার্শ্ববর্তী অঞ্চলে ৪০ জন করোনায় আক্রান্তের খবর পাওয়া গেছে।

এদিকে চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম জেলায় ৩৯, কক্সবাজারে ১, কুমিল্লায় ১৯, ব্রাহ্মণবাড়িয়ায় ১১, লক্ষ্মীপুরে ২১, বান্দরবান ১, নোয়াখালীতে ৩, ফেনী ২, চাঁদপুরে ৮ জন সহ মোট ১০৫ জন আক্রান্ত হয়েছে। রংপুরের বিভাগের গাইবান্ধায় ১২, নীলফামারীতে ৯, লালমনিরহাটে ২, কুড়িগ্রামে ২, দিনাজপুরে ১০, ঠাকুরগাঁওয়ে ৬, রংপুর জেলায় ৫, পঞ্চগড়ে ১ জন সহ মোট ৪৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

ময়মনসিংহ বিভাগের জামালপুরে ২০, নেত্রকোনায় ১৪, শেরপুরে ১১, ময়মনসিংহ জেলায় ২১ জন সহ মোট ৬৬ জন। আর বরিশাল বিভাগের বরিশাল জেলায় ২১, বরগুনায় ১০, পটুয়াখালীতে ২, পিরোজপুরে ৪, ঝালকাঠিতে ৪ জন সহ মোট ৪১ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

সিলেটের মৌলভীবাজারে ২, সুনামগঞ্জে ১, হবিগঞ্জে ১, সিলেট জেলায় ৩ জন আক্রান্ত হয়েছে। এদিকে সংক্রমণ বাড়ছে রাজশাহী বিভাগেও। রাজশাহী জেলায় ৪, জয়পুরহাটে ২, বগুড়ায় ১ ও পাবনায় ২ জন সহ মোট ৯ জন রোগী শনাক্ত করা হয়েছে।

এছাড়াও খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, বাগেরহাটে একজন ও নড়াইলে দুইজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের খবর পাওয়া গেছে। মাত্র একদিনের ব্যবধানেই উল্লেখযোগ্য হারে রোগী সংখ্যা বাড়ছে। এখনো পরীক্ষাকৃত নমুনার সংখ্যা ২৬ হাজার ৬০৪ জন। যা মাত্র ১১ দশমিক ১২ শতাংশ।

No comments:

Post a Comment