‌বি‌ভিন্ন চাক‌রির পরীক্ষার সময়সূ‌চি

বাংলাদেশ ব্যাংকের অফিসার নিয়োগ পরীক্ষা
অফিসার (জেনারেল) পদে নিয়োগ পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। ২৭ এপ্রিল সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত পরীক্ষা নেওয়া হবে।
পরীক্ষা হবে এমসিকিউ পদ্ধতিতে। নির্ধারিত সময়ের মধ্যে যেসব প্রার্থী বাংলাদেশ ব্যাংক ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করেছেন, শুধু তাঁরাই এমসিকিউ পরীক্ষায় অংশ নিতে পারবেন। ঢাকার ৬১টি কেন্দ্রে অনুষ্ঠিতব্য পরীক্ষায় প্রায় এক লাখ ৩৪ হাজার ৬৫১ জন প্রার্থী অংশ নেবেন। পরীক্ষা শুরুর কমপক্ষে আধাঘণ্টা আগে কেন্দ্রে উপস্থিত হতে হবে। প্রবেশপত্র হারালে ওয়েবসাইট থেকে ২০ এপ্রিল পর্যন্ত ডুপ্লিকেট প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।


তিতাস গ্যাসে নিয়োগ পরীক্ষার সময়সূচি
প্রকৌশলী ও কর্মকর্তা নিয়োগের লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেড (টিজিটিডিসিএল)। ২০ এপ্রিল তিন শিফটে উপসহকারী প্রকৌশলী পদের পরীক্ষা নেওয়া হবে। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) পরীক্ষা হবে। ২৭ এপ্রিল সহকারী প্রকৌশলী, সহকারী ব্যবস্থাপক (সাধারণ), সহকারী ব্যবস্থাপক (হিসাব), সহকারী কর্মকর্তা (হিসাব) এবং সহকারী কর্মকর্তা (সাধারণ) পদের পরীক্ষা হবে।
সহকারী প্রকৌশলী পদের পরীক্ষা দুই শিফটে সকাল ১০টা থেকে সাড়ে ১১টা এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত নেওয়া হবে। বাকি পদগুলোর পরীক্ষা হবে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত। প্রার্থীরা  ওয়েবসাইট থেকে পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড এবং প্রিন্ট করতে পারবেন।


রূপালী ব্যাংকে নিয়োগ পরীক্ষার নতুন সময়সূচি
প্রাকৃতিক দুর্যোগের কারণে বাতিল হওয়া অফিসার (ক্যাশ) পদে নিয়োগের লিখিত পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করেছে রূপালী ব্যাংক লিমিটেড। ২৮ এপ্রিল দুপুর ২টা ৩০ মিনিট থেকে বিকেল ৪টা ৩০ মিনিট পর্যন্ত লিখিত পরীক্ষা নেওয়া হবে। উইলস লিট্ল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, কাকরাইল, ঢাকা কেন্দ্রে পরীক্ষা হবে।


সোনালী ব্যাংকে লিখিত পরীক্ষার সময়সূচি
অফিসার পদে ৮১০ জনকে নিয়োগের লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে সোনালী ব্যাংক লিমিটেড। ব্যাংকার্স সিলেকশন কমিটির বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০ এপ্রিল সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত লিখিত হবে। ঢাকার ইডেন মহিলা কলেজ, তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়, উইলস লিট্ল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ এবং লালমাটিয়া বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা হবে। লিখিত পরীক্ষার জন্য এমসিকিউ পরীক্ষার প্রবেশপত্র সঙ্গে নিতে হবে।





@Job-Exam-Result @Circular
@চাকরির পরীক্ষার রেজাল্ট

No comments:

Post a Comment