অনলাইনে আয় করার সেরা ১৩ টি সাইট

অনলাইনে কাজ করে ঘরে বসে আয় করতে কে না চায়! বলুন ? অনলাইনে কাজ করা বর্তমানে বহুল পরিচিত একটি জনপ্রিয় পেশা। দক্ষতা অনুযায়ী বিভিন্ন প্রকারের কাজ করে ঘরে বসেই হাজার হাজার ডলার আয় করা সম্ভব। কারও কাছে ধরনা না দিয়ে, পদোন্নতি আর বেতনের চিন্তা না করে স্বাধীনভাবে শ্রম অনুযায়ী পারিশ্রমিকের বিশাল সম্ভাবনাময় নাম হলো অনলাইন আয় অর্থাৎ ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং। বিশ্বের বিভিন্ন বড় বড় প্রতিষ্ঠান আউটসোর্সিং প্রজেক্টের মাধ্যমে ফ্রিল্যান্সারদের দ্বারা কাজ করিয়ে নিচ্ছে। এদের মধ্যে রয়েছে এয়ারবিএনবি, ড্রপবক্সসহ নামীদামী সব জগৎ বিখ্যাত কোম্পানী। এছাড়াও আপওয়ার্ক, ফ্রিল্যান্স, পিপল পার আওয়ার, ফাইভার, ৯৯ডিজাইন সহ বিভিন্ন মার্কেটপ্লেস রয়েছে। যেখানে নানান দেশের বিচিত্রসব কাজ জমা থাকে। ঘরে বসে দক্ষতা অনুযায়ী পছন্দের কাজটি সম্পন্ন করে অনলাইন পেমেন্টের মাধ্যমে হাজার ডলার কামানো কঠিন কিছু নয়। এক গবেষণা অনুযায়ী, বাংলাদেশে রয়েছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ফ্রিল্যান্সার কমিউনিটি। অর্থাৎ, পৃথিবীতে বর্তমানে যে সংখ্যক ফ্রিল্যান্সার রয়েছেন, সেই হিসেবে দ্বিতীয় অবস্থানে আছে বাংলাদেশ। প্রথম স্থানে রয়েছে ভারত। তৃতীয় যুক্তরাষ্ট্র।


তবে প্রধান কথা হচ্ছে হটাৎ করে তো কেউ আর কাজ জানে না বা দক্ষ হয়ে ওঠে না। যে কোন কাজে দক্ষতা দেখাতে প্রয়োজন কাজ জানা সেই কাজে জ্ঞান থাকা। যারা অনলাইন আয়ে নতুন বা কোন কাজ জানে না, তারাতো বড় বড় মার্কেটপ্লেসে সহজে কাজ পায় না। এদের জন্যও রয়েছে অনলাইনে কাজের সুযোগ। আর এসব ছোট ছোট কাজের কিছু সাইট সম্পর্কে পরিচয় করিয়ে দেয়ার জন্যই আজকের এই পোস্ট।

আপনাদের সতর্ক করতে চাই এই বলে যে; না জেনে, না বুঝে, কোন প্ররোচনায় পড়ে অনলাইনে টাকা খরচ করে কোন সাইটে কাজ করবেন না। ভবিষ্যৎ আছে এমন কাজ শেখার জন্য টাকা খরচ করেন, তাহলে টাকা খরচ করার স্বার্থকতা খুঁজে পাবেন। অনলাইনে বিভিন্ন পিটিসি, পিপিসি, ইনভেস্ট সাইট আছে যারা আয়ের গ্যারান্টি দেয় কিন্তু টাকা দেয় না। ছোট কাজ সহজে করবেন বলে অনেক সময় নেট খরচ ব্যয় করে শেষে দেখলেন সাইটটি ভুয়া! তাহলে একবার ভাবুন- কেমন লাগবে ? নিজে দেখে, শুনে, বুঝে এসব সাইটে কাজ করুন। প্রয়োজনে গুগলে সার্চ করে দেখুন, সাইটটি ভালো না ভুয়া।

এখানে যেসব ওয়েব সাইটের নাম দেয়া আছে, এগুলো পরীক্ষিত ১০০% Legit. তাই নি:সন্দেহে কাজ করতে পারেন। তবে মূল কথা হচ্ছে যে, এসব সাইটে কাজ করতে ধৈর্য সময় প্রয়োজন। ধৈর্য ধরে নিয়মিত কাজ করলে মোটামুটি একটা এমাউন্ট সংগ্রহ করতে পারবেন।
এই পোস্টে অনলাইনে ইনকাম করার জনপ্রিয় সাইটগুলোর মধ্য থেকে অন্যতম কয়েকটি ওয়েবসাইট নিয়ে আলোচনা করছি।

ইন্টারনেটে আয় করার ভালো সাইট এর তালিকা

০1.    freedoge.co.in

ইউরোপ, আমেরিকাসহ উন্নত দেশে অল্প সময়েই ডগিকয়েন পদ্ধতি জনপ্রিয়তা অর্জন করে নিয়েছে। খুব বেশী একটা সময় হয়ত নাই, যেখানে বিটকয়েনের মতো ডগিকয়েনও চালু হয়ে যাবে। বাংলাদেশে অনেকেই ডগিকয়েন আয় করছেন। এর মাধ্যমে যে কোন জায়গাতে পেমেন্ট পরিশোধ, বিল প্রদান, বেতন-বোনাস দেওয়া যাবে। তাছাড়া বিটকয়েনের মতো ডগিকয়েন মোবাইলে ব্যাংক একাউন্ট কিংবা অন্য মাস্টার কার্ডে ট্রান্সপার করতে পারবেন।
কাজ খুব সহজ; প্রতি ঘন্টায় ক্যাপচা এন্ট্রি দিয়ে রোল ক্লিক করলে কিছু ডগি পয়েন্ট পাওয়া যায়।

অ্যাকাউন্ট খোলার জন্য...

০২.     wad.ojooo.com

বেশি আয়, সহজ কাজ 100% পেমেন্ট প্রুফ একটি সাইট। (Ojooo Web) একটি অনলাইন প্লাটফর্ম! যারা য়েব চ্যাটিং অ্যাপ থেকে শুরু রে বিভিন্ন বিজনেস অ্যাডভার্টাইজিং এর সেবা দিয়ে থাকে। ওজো অনলনাইন আয়ের নির্ভরযোগ্য সাইট। টি রাশিয়ার সাইট, যা ২০১৩ সাল থেকে আজ পর্যন্ত বিশ্বত্বতার সাথে কাজ রে যাচ্ছে। টি পিটিসি সাইটের মতই। এখানে মাইক্রো জব সাইটেরও কাজ পাওয়া যায়। জো ২০১৮ সালে টপ টেন পিটিসি সাইটের অন্তর্ভূক্ত।
মাত্র ডলার হলেই টাকা উইথড্রো দেয়া যায়।
২০১৩ সাল থেকে ojooo কাজ করছে। এই সাইটের বিশেষত্ব হচ্ছে এখানে ডলার বিটকয়েন উভয়ে ইনকামের পদ্ধতি রয়েছে।

অ্যাকাউন্ট খোলার জন্য...

০৩.     freebitco.in

ফ্রি বিটকয়েন আয় করুন প্রতি ঘন্টায় [1 Bitcoin = $ 17700 ! ]

বিট কয়েন কি. এটি কিভাবে কাজ করে সম্পর্কে আপনারা অনেকেই ভালোভাবে জেনে ফেলেছেন। তবুও একটু হালকা করে বলতে হলে বলা যায়, অনলাইনে যারা কাজ রেন এবং বিভিন্ন কাজের খোঁজ রাখেন; তাদের কাছে BitCoin এক আফসোসের নাম! এর একমাত্র কারণ হল বিটকয়েনের ঈর্ষণীয় দাম বা বিশ্বাস্য বাজারমূ্ল্য। ২০১০ সালে প্রতি বিট য়েনের মূল্য ছিল মাত্র ডলারেরও নেক কম ($0.01) সেই বিট য়েন ২০১৭ সালে (মাত্র বছরে) হয়ে যায় প্রায় ১৮ হাজার ডলার ($17,900)! মাথা হ্যাং য়ে যাওয়ার কথা!!! আর ২০১৮ সালে বিটকয়েনের মত অন্যান্য য়েন বেড়ে যাওয়ার লে প্রতিযোগিতায় এখন পর্যন্ত প্রতি বিটকয়েনের মূল্যমান হাজা ডলারেরও বেশি য়েছে। যা বাংলাদেশি টাকায় ক্ষেরও নেক নেক বেশি (625,297.30)

প্রতি ঘন্টায় ক্যাপচা এন্ট্রি দিয়ে রোল ক্লিক করলে কিছু সাতোশি, পয়েন্ট এবং টিকেট পাওয়া যায়। এখানে বিটকয়েন/সাতোশি জমা রেখেও হিউজ পরিমাণ উপার্জন করা যায়।
ফ্রিবিটকয়েন- বিভিন্নভাবে বিটকয়েন আয় করতে পারবেন। যেমন-
FREE BTC>, MULTIPLY BTC>, EARN BTC>, LOTTERY>, REWARDS>, REFER>.

অ্যাকাউন্ট খোলার জন্য...

০৪  getcryptotab

কোন প্রকারের কাজ না করে, শুধুমাত্র ছোট একটি সফটওয়্যার ইন্সটল দিয়েই বিটকয়েন আয়ের অবিশ্বাস্য সুযোগ দিচ্ছে গেটক্রাইপ্টোট্যাব এর পেমেন্টও ইন্সট্যান্ট।
বিটকয়েন আয় করার ব্যতিক্রম একটি সাইট হলো গেট-ক্রাইপ্টো-ট্যাব। আপনার ব্রাউজারে এর অ্যাডঅনস ইন্সটল করে রাখবেন, আর পারলে রেফারাল বৃদ্ধি করবেন। ব্যাস কাজ এতটুকুই। আর হ্যা, getcryptotab শুধুমাত্র গুগল ক্রোম ফায়ারফক্স ব্রাউজারের জন্য।

অ্যাকাউন্ট খোলার জন্য...

০৫   faucethub

প্রতি মিনিটে ১০ থেকে ৫০ সাতোসি আয় করুন, পেমেন্ট নিন ইনস্ট্যান্ট faucethub.io তে। ভালো একটি সাইট প্রতি মিনিটে ইনকাম ১০ থেকে ৫০ সাতোসি, পেমেন্টও ইনস্ট্যান্ট। এছাড়া অ্যাড ভিউ করেও  ৫০০০ এর বেশি সাতোশি আয় করতে পারবেন। এখানে কাজের কোন শেষ নেই। বিটকয়েন, ডগিকয়েন, ইথেরাম সহ সব ক্রিপ্টোকারেন্সী আয়ের মহা সুযোগ পাবেন ফকেটহাবে-এ।

অ্যাকাউন্ট খোলার জন্য...

০৬    donkeymails.com

এই সাইটে বিভিন্ন কাজ করে আয় করা যায়। ডংকি-মেইলস ১১ উপায়ে টাকা আয় করবেন। যেমন- -মেইল পড়ে আয়, সাইট ভিজিট, অটোমেটেড সার্ভে থেকে আয়, কেনাকাটা করে আয়, রেফারেল আয় (আনলিমিটেড রেফারেল), ক্লিক করে আয়, বিভিন্ন সাইটের সদস্য হয়ে আয়, রিভিউ এর প্রশ্নের উত্তর দিয়ে আয় ইত্যাদি।
মাত্র ডলার হলেই টাকা উইথড্রো দেয়া যায়।
২০০৫ সাল থেকে donkeymails কাজ করছে। এই সাইটের বিশেষত্ব হচ্ছে এখানে ডলার বিটকয়েন উভয়ে ইনকামের পদ্ধতি রয়েছে।

অ্যাকাউন্ট খোলার জন্য...

০৭.    moonbit.co.in

প্রতি ঘন্টায় আয় করুন ফ্রি বিটকয়েন [1 Bitcoin = $ 17700 ! ]
freebitco সাইটের মতোই এই সাইটটি। এর কাজও ফ্রিবিটকো.ইন সাইটের মতো একই। তবে এখানে প্রতি ঘন্টায় ক্যাপচা এন্ট্রিতে কম সাতোশি পাওয়া যায়। তবে এখানে প্রতি পাঁচ মিনিট পর পর কাজ করতে পারেন।
এখানে বিভিন্নভাবে বিটকয়েন আয় করতে পারবেন। যেমন-
FREE BTC>, MULTIPLY BTC>, EARN BTC>, LOTTERY>, REWARDS>, REFER>.

অ্যাকাউন্ট খোলার জন্য...

০৮.       moondoge

ফ্রিডগির মতোই এই মুনডগি সাইটটি। কাজ খুব সহজ; প্রতি পাঁচ মিনিট পরপর ক্যাপচা এন্ট্রি দিয়ে কিছু ডগি পয়েন্ট পাওয়া যায়। তবে এখানে প্রতি ঘন্টায়ও কাজ করতে পারেন।

অ্যাকাউন্ট খোলার জন্য...

০৯.    freedogecoin

এক, দুই অথবা তিন ঘন্টা পর পর ক্যাপচা এন্ট্রি দিয়ে ডগি কয়েন আয় করুন সহজেই। এছাড়াও ফ্রি-ডগিকয়েন.উইন  গেম (Multiply your Dogecoins playing a PROVABLY FAIR HI-LO game!) খেলেও আপনার ডগি বাড়িয়ে নিতে পারবেন।

অ্যাকাউন্ট খোলার জন্য...

১০.     doge-faucet.com

ফ্রি ডগি কয়েন ইনকামের সুবর্ণ সুযোগ দিচ্ছে ডগি-ফকেট.কম ডগি ফকেটে কাজ করে ফ্রি ফ্রি ডগি কয়েন আয় করুন নিশ্চিন্তে।
এখানে বিভিন্নভাবে কাজ করে ডগি আয় করতে পারবেন। যেমন-
Faucets>, Games>, Mining>, PTC>, Exchanges>, Lottery>, Referral>,

অ্যাকাউন্ট খোলার জন্য...

১১.     btcclicks.com

বিটিসি ক্লিক (btcclicks) নাম শুনে বুঝতে পারছেন এটি একটি পিটিসি সাইট। এই সাইটে অ্যাড ক্লিক করে এবং রেফারাল বৃদ্ধি করে বিটকয়েন/ ডলার আয় করতে পারেন।

btcclicks Minimum withdraw 0.00010000 BTC বা 0.10000 mBTC.


রেফারেল কমিশন 50% থেকে 80%

অ্যাকাউন্ট খোলার জন্য...

১২.    bitcofarm.com

বিটকো ফার্ম (bitcofarm) একটি পিটিসি সাইট। এই সাইটে অ্যাড ক্লিক করে, ইনভেস্ট করে এবং রেফারাল বৃদ্ধি করে বিটকয়েন/ ডলার আয় করতে পারেন।

অ্যাকাউন্ট খোলার জন্য...

১৩.       Popcash.net

পপক্যাশ অনেক পুরাতন একটি সাইট। এই সাইটের কাজ করতে হলে নিজস্ব ওয়েব সাইট বা ব্লগ সাইট থাকতে হবে। নিজের সাইটে পপক্যাশের এ্যাড দিয়ে আনলিমিটেড আয় করা সম্ভব।

অ্যাকাউন্ট খোলার জন্য...
এখানে ক্লিক করে সাইন আপ করুন

সাইটগুলো সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশ্যই কমেন্ট করবেন.... ধন্যবাদ।


ডলার বা ক্রিপ্টোকারেন্সি (বিট, ডগি, লাইট ইত্যাদি) বাই/সেল
যারা ইতোমধ্যে ইনকাম করে উইথড্রো নিয়ে চিন্তাভাবনা করছেন, তার ৫০ বা ১০০ বা ১০০০ বা অল্পস্বল্প কয়েন বা ডলার  বিক্রি করতে চান; তারা আমার সাথে যোগাযোগ করতে পারেন। বিকাশ বা ফ্লেক্সিলোড করে সাথে সাথেই পেমেন্টে দিয়ে দেব।



আমার বাছাই করা বারটি ফ্রী বিটকয়েন আয়ের সাইট ফ্রীতে বিটকয়েন আয় করতে পারেন।
 ইনকাম, বিটকয়েন আয় করুন, আয়ের সাইট,  freebitco.in, বিটকয়েন আয়ের সেরা সাইটফ্রি বিটকয়েন সাইট, bitcoin আয়ের সেরা সাইট, বেশি বিটকয়েন আয়, Ojoo, বিটকয়েন আয় 2017, ইনভেস্টমেন্ট সাইট, সেরা ptc সাইটঅনলাইন আয় সাইট, BITCOIN আয়  নিয়ে টিউটোরিয়াল, btc, btccliex, earn free bitcoin, btcclick, earn free btc, free btc earn, freedoge.co.in, ফ্রী বিটকয়েন, উপার্জন, টাকা

2 comments: