ফেসবু‌কের ভিডিও চ্যাটে নতুন ফিচার উপহার

নতুন পালক জুড়তে চলেছে ফেসবুকের মাথায়। আগামী বছরের মধ্যে ফেসবুক ভিডিও চ্যাটের মাধ্যমে চেনা যাবে সেই মানুষটিকে, যার সঙ্গে চ্যাট করছেন আপনি। করা যাবে ফেসবুকের মাধ্যমে। আমাজন ইকো শো-র মতোই এই চ্যাটের জন্য থাকবে ক্যামেরা, টাচস্ক্রিন পরিষেবা ও স্পিকার।

তবে ফেসবুকের এই নতুন ফিচারের আগমন, ভয় ধরাচ্ছে ফেসবুক ব্যবহারকারীদের মনে। তাদের আশঙ্কা এই মুখ পরিচিতির বকলমে তাদের উপর নজরদারির ব্যবস্থা করা হচ্ছে। আগামি বছরের মে মাসের মধ্যেই এই নতুন ফিচার বাজারে আসবে বলে জানিয়েছে ফেসবুক। আলোহা নামের এই প্রজেক্টটি এখনই যথেষ্ট প্রচার পেয়েছে। তবে ব্যবহারকারীদের কাছে আসার আগে, এর নাম পরিবর্তন করা হবে বলে সূত্রের খবর। মূলত বয়স্ক ব্যক্তিদের কথা মাথায় রেখে, যাতে তাঁরা দূরে থাকা নিজের পরিবারের সঙ্গে কথা বলতে পারেন, তাঁদের দেখতে পারেন।

এরআগে, ফেসবুক মেসেঞ্জারে গ্রুপ ভিডিও চ্যাটিং-এর সুবিধা নিয়ে আসা হয়। তারআগে, ফেস-টু-ফেস চ্যাটিং থাকলেও গ্রুপ ভিডিও চ্যাটিং ফিচার ছিল না মেসেঞ্জারে। এর মাধ্যমে একবারে ৫০ জনের সঙ্গে ভিডিও চ্যাট করতে পারবেন ইউজার। এর মধ্যে ৬ জন ইউজারকে আলাদা স্ক্রিনে দেখা যায়। বাকিরা এক এক করে তাদের সঙ্গে অ্যাড হতে পারবেন।

No comments:

Post a Comment