অলসদের জন্য আকর্ষণীয় কিছু চাকরি

যারা অলস তাদের কি আর কাজ করতে ভালো লাগে? আর যদি তাদের চাকরি করতে হয়, তাহলে তো প্রাণটাই ওষ্ঠাগত। এ ধরনের মানুষদের সময়মতো অফিসে উপস্থিত হওয়া, অফিসের কাজ ঠিক সময়ে করা দারুণ কষ্টকর হয়ে যায়। কিন্তু অলস মানুষদের জন্য এমন কিছু চাকরি আছে যা তাদের জন্যেই প্রযোজ্য। এ চাকরিগুলোর সুযোগ অবশ্য সবখানে নেই। এসব চাকরিতে 'পরিশ্রমই সাফল্যের চাবিকাঠি' কথাটা খাটে কিনা তা আপনারাই বুঝে নিন। এখানে জেনে নিন এমন কিছু চাকরির কথা যা কেবল অলস মানুষের জন্যেই দরকার।
১. পেশাদার কাডলার
অদ্ভুত এক পেশা। কিন্তু বিশ্বের বিভিন্ন দেশে এদের চাহিদা রয়েছে। এদের কাজ, কাউকে জড়িয়ে ধরে ঘুমিয়ে থাকা। একাকী মানুষরা এদের ভাড়া করেন। পয়সার বিনিময়ে তারা কাউকে জড়িয়ে ধরে ঘুমান। কি আরামেরই না কাজ এটি। প্রফেশনাল কাডলাররা স্নুগলার্স নামেও পরিচিত। এরা প্রতিঘণ্টায় গড়ে ৬০-৮০ ডলার পর্যন্ত কামাই করেন। কোনো প্রতিষ্ঠিত ব্যবসা বিষয়ক ওয়েবসাইটের মাধ্যমে নিজেও পেশাদার কাডলার হিসাবে ক্যারিয়ার গড়ার সুযোগ রয়েছে। অলস মানুষদের জন্য এর চেয়ে ভালো পেশা আর আছে কি?
২. ঘুম বিষয়ক গবেষণার গিনিপিগ
এদের ঠিক গিনিপিগ বলাটা ঠিক হবে না। তবে ঘুম বিষয়ক গবেষণাকর্মের অংশ হন তারা। তাদের কাজ শুধু ঘুমানো। বিশেষজ্ঞরা তাদের ওপরই গবেষণা চালান। বিশেষজ্ঞরা সংশ্লিষ্ট গবেষণার জন্য এ ধরনের মানুষকে ভাড়া করেন। তাদের উপার্জনও কম নয়। নাসা টানা ৭০ দিনের গবেষণার জন্য অংশগ্রহণকারীদের ১৮ হাজার ডলার পর্যন্ত প্রদানের প্রস্তাব দেয়। অলসদের জন্য দারুণ পেশা।
৩. আসবাব পরীক্ষক
এরা ফার্নিচার টেস্টার পদে নিয়োগ পান। এটাও অলসদের জন্য মন্দ পেশা নয়। যারা দিন-রাত শুয়ে বসে থাকতে ভালোবাসেন তাদেরই খুঁজছে আসবাব নির্মাতা প্রতিষ্ঠান। তাদের বানানো আসবাবপত্র কতটা আরামদায়ক তা পরীক্ষার জন্য এদের চাকরি দেওয়া হয়। তারা সারাদিন বিছানায় বা সোফায় শুয়ে-বসে থাকেন। এগুলো কতটা আরামদায়ক তা পরীক্ষা করেন। মাসে গড়ে ৩১ হাজার ডলার বেতন মেলে তাদের। উপার্জনটা দারুণ।
৪. হাউজ সিটার
বিশেষ করে বিলাসবহুল বাড়িতে বসে থাকার কাজ করেন এরা। আসলে বাড়ির ছোটখাটো কাজের জন্যে তাদের রাখা হয়। কিন্তু বাড়ি গোছগাছ বা অন্যান্য কাজ নয়। এটা বাড়িটাকে আরেকটু রোমাঞ্চকর ও দৃষ্টিনন্দন করে তোলার কাজ করেন। সারাদিন বসে থাকা ছাড়া আর কি-ই বা করার থাক তাদের। বরং ধনীদের বাড়িতে সুস্বাদু সব দামি খাবার মেলে। আবার অনেক সময় বাড়ির লোকজন বাইরে চলে গেলে তাকে একাই থাকতে হয়। আবার এরাই ধনীদের দামি দামি বাড়ি ভাড়া নিতে সহায়তা করেন। উপার্জন অনেক। অলসদের জন্য আকর্ষণীয় পেশা।

No comments:

Post a Comment