স্কুলছাত্রীর প্রেম, শারীরিক সম্পর্ক, শেষে আত্মহত্যা

পটুয়াখালীর রাঙ্গাবালীতে প্রেমে ব্যর্থ হয়ে কিটনাশক পান করে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। নিহত লিপি আক্তার (১৫) রাঙ্গাবালী উপজেলার চরলক্ষী গ্রামের বাসিন্দা লিটন গাজীর বড় মেয়ে। এবং উপজেলার চরবেষ্টিন মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী। পুলিশ নিহতর লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে প্রতিবেশীরা জানান, শিক্ষার্থী লিপি আক্তার পাশের এক যুবকের সাথে প্রেম সর্ম্পকে জড়িয়ে পরেন। ওই যুবকের নামের আধ্যক্ষর ‘এস’ দিয়ে। লিপিকে বিবাহের প্রলভন দিয়ে তার সাথে শাররীক সম্পর্ক স্থাপন করেন ওই যুবক। কিছুদিন যাওয়ার পরে লিপির সাথে সম্পর্ক ভেঙে দেয় ওই যুবক। এতে লিপি খাওয়া-দাওয়া বন্ধ করে দেয়, ওই যুবক প্রভাশালী হওয়ায় লিপি বিষয়টি চেপে যায়।

সোমবার রাতে লিপি ও তার ছোট বোন ইতি মনিকে রেখে তার মা সালমা বেগম এবং তার বাবা লিটন গাজী বাড়ির পাশে একটি মাহফিল শুনতে যান। রাত আনুমানিক ১০টার দিকে দুই বোন ঘুমিয়ে পড়ে। কিছুক্ষন পরে ছোট বোন ঘুম থেকে জেগে দেখে লিপি ঘরেরে মেঝেতে ঘুমিয়ে রয়েছে, মুখ থেকে বমি হচ্ছে।

এসময় নিহতের ছোট বোন ডাক-চিৎকার করলে বাড়ির অন্যরা এসে দেখে লিপি কৃষিকাজে ব্যবহার যোগ্য ঘরে রাখা কিটনাশক পান করে আত্মহত্যা করেছে। এসময় লিপির পাঠ্যপুস্তক শরীরের একাধিক স্থানে এবং পড়ার টেবিলে কলম দিয়ে এল+এস অক্ষের দুইটি শব্দ লেখা রয়েছে লিপির হাতে। এছাড়াও বেশ কিছু চিরকুট পাওয়া যায় ওই স্থানে। একটি চিরকুটে লেখা রয়েছে “আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়”। পরে রাঙ্গাবালী থানা পুলিশকে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করেন।

রাঙ্গাবালী থানা অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আরেফিন বলেন, নিহত লিপির লাশ উদ্ধার করে মর্গে পাঠনো হয়েছে এবং ঘটনাস্থল থেকে কিছু আলামত উদ্ধার করা হয়েছে। তাতে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মেয়েটি প্রেমে ব্যর্থ হয়ে এই কাজটি করেছে।

সূত্র: দৈ‌নিক নয়া দিগন্ত
২৮ মার্চ ২০১৭, মঙ্গলবার, ১৭:৪০

No comments:

Post a Comment