চাক‌রির খবর

কর্ম খালি
* পরিবার পরিকল্পনা অধিদপ্তর
পদ ও যোগ্যতা : সহকারী নার্সিং এটেনডেন্ট, মহিলা, ১০০টি। এসএসসি।
নার্সিং প্রতিষ্ঠান থেকে জুনিয়র মিডওয়াইফারি কমিউনিটি প্যারাডোমেক্সে সনদপ্রাপ্ত।
বেতন : আলোচনা সাপেক্ষে।
আবেদনের শেষ তারিখ : ১২ নভেম্বর।
যোগাযোগ : পরিচালক, এমসিএইচ সার্ভিসেস ইউনিট, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, ৬ কাওরান বাজার, ঢাকা ১২১৫।
সূত্র : ইত্তেফাক, ১৭ অক্টোবর, পৃষ্ঠা ১৩

* মৎস্য উন্নয়ন করপোরেশন
পদ ও যোগ্যতা : নির্বাহী প্রকৌশলী, ২টি। বিসিএস ইঞ্জিনিয়ারিংসহ (মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল) সংশ্লিষ্ট কাজে ন্যূনতম ৫ বছরের অভিজ্ঞতা।
বেতনক্রম : ৩৫৫০০-৬৭০১০ টাকা।
পদ ও যোগ্যতা : সহকারী প্রকৌশলী, ৬টি। বিসিএস ইঞ্জিনিয়ারিংসহ (মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল) অথবা সংশ্লিষ্ট কাজে ৫ বছরের অভিজ্ঞতাসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং (মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল)।
বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।
পদ ও যোগ্যতা : উপসহকারী প্রকৌশলী, ১০টি। ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল) অথবা সংশ্লিষ্ট বিষয়ে ট্রেড সার্টিফিকেট এবং সংশ্লিষ্ট কাজে ৫ বছরের অভিজ্ঞতা। হিসাবরক্ষক, ১টি। বাণিজ্যে স্নাতক।
বেতনক্রম : ১২৫০০-৩০২৩০ টাকা।
পদ ও যোগ্যতা : ড্রাফটম্যান, ১টি। বিজ্ঞানে এইচএসসিসহ ড্রাফটম্যানশিপের সার্টিফিকেট। সহকারী হিসাবরক্ষক, ১টি। বাণিজ্যে স্নাতক। স্টোরকিপার, ১টি। দ্বিতীয় শ্রেণির স্নাতক।
বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।
পদ ও যোগ্যতা : অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর, ২টি। এইচএসসি। প্রতি মিনিটে টাইপিংয়ে গতি বাংলায় ২০ শব্দ। ইংরেজিতে ৩০ শব্দ। ফায়ারম্যান, ১টি। অষ্টম শ্রেণি।
বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।
আবেদনের শেষ তারিখ : ২ নভেম্বর।
যোগাযোগ : সচিব, বাংলাদেশ মত্স্য উন্নয়ন করপোরেশন, বিএফডিসি ভবন, ২৩-২৪, কাওরান বাজার, তেজগাঁও, ঢাকা-১২১৫।
সূত্র : ইত্তেফাক, ১৩ অক্টোবর, পৃষ্ঠা ১২

* ঢাকা চেম্বার অব কমার্স
অ্যান্ড ইন্ডাস্ট্রি
পদ ও যোগ্যতা : ঊর্ধ্বতন প্রকৌশলী, ১টি। বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং। কমপক্ষে ১৫ বছর সরকারি সংস্থায় সিভিল ইঞ্জিনিয়ারিং পদে কাজ করার অভিজ্ঞতা। প্রজেক্ট কো-অর্ডিনেটর, ১টি। অর্থনীতি, ইংরেজি, জনপ্রশাসন বিষয়ে স্নাতকসহ স্নাতকোত্তর বা এমবিএ। সরকারি ও বেসরকারি প্রকল্প প্রণয়ন/পিপি অনুমোদন এবং বাস্তবায়নে কমপক্ষে ৫ বছরের অভিজ্ঞতা। সহকারী সচিব, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ১টি। বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং। সংশ্লিষ্ট বিষয়ে ৫ বছরের অভিজ্ঞতা। প্রকল্প কর্মকর্তা, ২টি। বিবিএ/এমবিএ। প্রকল্প বাস্তবায়নে ২ বছরের অভিজ্ঞতা। জুনিয়র অফিসার, অ্যাকাউন্টিং, ১টি। বাণিজ্যে স্নাতক। জুনিয়র অফিসার, আইটি ও সাপোর্ট, ১টি। কম্পিউটার বিজ্ঞানে বিএসসি। ট্রাবলশুটিং, নেটওয়ার্কিং ও ওয়েবপেজ ডেভেলপমেন্ট জানার পাশাপাশি সংশ্লিষ্ট বিষয়ে ১ বছরের কাজের অভিজ্ঞতা।
বেতন : আলোচনা সাপেক্ষে।
আবেদনের শেষ তারিখ : ২৬ অক্টোবর।
যোগাযোগ : মহাসচিব, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, ৬৫-৬৬, মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
সূত্র : ইত্তেফাক, ১৮ অক্টোবর, পৃষ্ঠা ৭

* ঢাকা সেনানিবাস
পদ ও যোগ্যতা : আপার ডিভিশনাল অ্যাসিসট্যান্ট, ৪টি। ন্যূনতম দ্বিতীয় বিভাগে স্নাতক। এমএস ওয়ার্ড বা সমকার্যোপযোগী সফটওয়্যারসমূহে দক্ষতাসহ কম্পিউটার পরিচালনায় অভিজ্ঞ। সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, ১টি। এসএসসি বা সমমান। শর্টহ্যান্ডে প্রতি মিনিটে ৮০ শব্দ ও টাইপিংএ ৩০ শব্দের গতি।
বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।
পদ ও যোগ্যতা : অফিস সহকারী, ২২ জন। দ্বিতীয় বিভাগে এইচএসসি বা সমমান। প্রতি মিনিটে টাইপিং-এ গতি বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ। স্টোরম্যান, ১টি। এইচএসসি বা সমমান। এমটিডি, ৯টি। অষ্টম শ্রেণি। সরকারি ড্রাইভিং লাইসেন্স।
বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।
আবেদনের শেষ তারিখ : ৪ অক্টোবর।
যোগাযোগ : পূর্ত পরিচালক, সেনা সদর, ইইনসির শাখা, পূর্ব পরিদপ্তর, ঢাকা সেনানিবাস।
সূত্র : ইত্তেফাক, ১৪ অক্টোবর, পৃষ্ঠা ৭

* পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ
পদ ও যোগ্যতা : এডমিনিস্ট্রেটিভ অফিসার, ১টি। এমবিএ বা স্নাতকোত্তরসহ সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন ২ বছরের চাকরির অভিজ্ঞতা। টাইপিং-এ গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৪০ শব্দ। কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য নয়।
বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।
পদ ও যোগ্যতা : অফিস অ্যাসিসট্যান্ট কাম কম্পিউটার অপারেটর, ২টি। এইচএসসি বা সমমান। ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষ। টাইপিং-এ গতি প্রতি মিনিটে বাংলায় ও ইংরেজিতে ২০ শব্দ।
বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।
আবেদনের শেষ তারিখ : ১৫ নভেম্বর।
যোগাযোগ : প্রশাসনিক কর্মকর্তা, বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। আগারগাঁও, ঢাকা-১২০৭।
সূত্র : ইত্তেফাক, ১৭ অক্টোবর, পৃষ্ঠা ৫

* ইমিগ্রেশন ও পার্সপোর্ট অধিদপ্তর
পদ ও যোগ্যতা : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, ৮টি। এইচএসসি বা সমমান। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিংএ গতি প্রতি মিনিটে বাংলা ও ইংরেজিতে ২০ শব্দ। রেকর্ড কিপার, ৬টি। স্নাতক বা সমমান। কম্পিউটার চালনায় দক্ষ।
বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।
আবেদনের শেষ তারিখ : ১০ অক্টোবর।
যোগাযোগ : উপ-পরিচালক, প্রশাসন ও সংস্থাপন, সদস্য সচিব, বিভাগীয় বাছাই কমিটি, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর।
ওয়েব : www.dip.gov.bd
সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ১৯ অক্টোবর, পৃষ্ঠা ৯

* বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন
পদ ও যোগ্যতা : উপ-পরিচালক, পাবলিক বিশ্ববিদ্যালয়, ১টি। ৪ বছরের স্নাতক/৩ বছরের সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর। সকল পর্যায়ে ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা সমমান। কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য নয়। জাতীয় বেতন স্কেলের ৯ম গ্রেড ও তদূর্ধ্ব পদে কমপক্ষে ১২ বছরের অভিজ্ঞতা। তার মধ্যে সিনিয়র সহকারী পরিচালক/সমমান পদে এবং সহকারী পরিচালক বা সমমান পদে ৫ বছরের অভিজ্ঞতা। কম্পিউটার পরিচালনায় অভিজ্ঞ। উপসচিব, প্রকিউরমেন্ট, ১টি। ৪/৫ বছরের স্নাতক বা ৩ বছরের সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর বা পাস কোর্সে স্নাতক ও স্নাতকোত্তর। প্রথম শ্রেণির কর্মকর্তা হিসেবে প্রকিউরমেন্ট সংশ্লিষ্ট কাজে কমপক্ষে ১২ বছরের অভিজ্ঞতা। তার মধ্যে সিনিয়র সহকারী সচিব বা সমমান পদে ৫ বছরের অভিজ্ঞতা। প্রকিউরমেন্ট বিষয়ে প্রশিক্ষণ।
বেতনক্রম : ৪৩০০০-৬৯৮৫০ টাকা।
পদ ও যোগ্যতা : প্রগ্রামার/সিস্টেম ইঞ্জিনিয়ার, ১টি। বিএসসি ইঞ্জিনিয়ারিং/কম্পিউটার সায়েন্স/ইনফরমেশন টেকনোলজি/ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন/টেলিকমিউনিকেশন/ আইসিটি/এপ্লাইড ফিজিকস অ্যান্ড ইলেকট্রনিকসে ৪ বছরের স্নাতক। লিনাকস/সিসকোএ সনদ থাকলে অগ্রাধিকার। সব পর্যায়ের পরীক্ষায় ন্যূনতম ২য় বিভাগ/শ্রেণি বা সমমান। ১ম শ্রেণির কর্মকর্তা পদে ৫ বছরের অভিজ্ঞতা। সার্ভার অ্যাপ্লিকেশনে ২ বছরের অভিজ্ঞতা।
বেতনক্রম : ৩৫৫০০-৬৭০১০ টাকা।
পদ ও যোগ্যতা : ফটোকপি মেশিন টেকনিশিয়ান, ১টি। বিজ্ঞান বিভাগে এসএসসি অথবা এসএসসি (ভোকেশনাল)সহ ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল বিষয়ে ১ বছরমেয়াদি ট্রেড কোর্স। শিক্ষাজীবনের কোনো ক্ষেত্রেই ৩য় শ্রেণি/বিভাগ বা সমমান গ্রহণযোগ্য নয়। সংশ্লিষ্ট কাজে ৫ বছরের অভিজ্ঞতা।
বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।
পদ ও যোগ্যতা : অফিস সহায়ক, ৪টি। এসএসসি।
বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা।
আবেদনের শেষ তারিখ : ২০ নভেম্বর।
যোগাযোগ : সচিব, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, আগারগাঁও, ঢাকা ১২০৭।
সূত্র : সমকাল, ১০ অক্টোবর, পৃষ্ঠা ১৭

* শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
পদ ও যোগ্যতা : প্রভাষক, ৪টি। এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.০০। সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ ৩.৫০।
বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।
আবেদনের শেষ তারিখ : ৫ নভেম্বর।
যোগাযোগ : রেজিস্ট্রার, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট।
সূত্র : ডেইলি স্টার, ১৪ অক্টোবর, পৃষ্ঠা ১৩

© কা‌লেরকন্ঠ

No comments:

Post a Comment