ফ্রি প্রশিক্ষণ

বি-সেইপ প্রকল্প
বাংলাদেশ স্কিল ফর এমপ্লয়মেন্ট অ্যান্ড প্রডাক্টিভিটি (বি-সেপ) প্রকল্পের মাধ্যমে অ্যাগ্রো ফুড প্রসেসিং, ফার্নিচার ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিষয়ে বিনা মূল্যে প্রশিক্ষণ দেওয়া হবে। ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট, তেজগাঁও, ঢাকা ফুড সেফটি এবং হাইজিন বিষয়ে প্রশিক্ষণ দেবে।
ফোন : ০২-৯১১৬৭২৪। আকতার ফার্নিচার একাডেমি, ভাটারা, ঢাকা আপহোলিস্টারি বিষয়ে প্রশিক্ষণ দেবে। ফোন : ০২-৯৮৯৮০১৭। রিজেন্সি হসপিটালিটি ট্রেনিং ইনস্টিটিউট, খিলক্ষেত, ঢাকা ফ্রন্ট অফিস ম্যানেজমেন্ট বিষয়ে প্রশিক্ষণ দেবে। মোবাইল : ০১৭১৩৩৩২৫৭৬।
বাংলাদেশ কোরিয়া টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, চট্টগ্রাম উড ওয়ার্কিং মেশিন অপারেশন্স বিষয়ে প্রশিক্ষণ দেবে।
ফোন : ০৩১-৬৮২০৮২। কোর্সগুলোর মেয়াদ তিন মাস। আটাব ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউট, নয়াপল্টন, ঢাকা টিকিটিং ও রিজার্ভেশন বিষয়ে ছয় মাস মেয়াদি প্রশিক্ষণ দেবে।
মোবাইল : ০১৮৮২-০৮৮৭৩৯। আবেদনের যোগ্যতা জেএসসি।
প্রশিক্ষণকেন্দ্র থেকে ১০০ টাকার বিনিময়ে আবেদন সংগ্রহ ও জমা দেওয়া যাবে ১ নভেম্বর পর্যন্ত। কোর্স শেষে দেওয়া হবে প্রশিক্ষণভাতা।

সেইপ প্রকল্প
স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রগ্রামের (সেইপ) অর্থায়নে সাত বিষয়ে বিনা মূল্যে প্রশিক্ষণ দেবে বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) প্রশিক্ষণপ্রতিষ্ঠান ইনস্টিটিউট অব অ্যাপারেল রিসার্চ অ্যান্ড টেকনোলজি (আইএআরটি) ঢাকা এবং নারায়ণগঞ্জ শাখা। বিষয়গুলো হলো—ছয় মাস মেয়াদি সোশ্যাল কমপ্লায়েন্স অ্যান্ড সিএসআর ইস্যু, চার মাস মেয়াদি ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড লিয়েন ম্যানুফ্যাকচারিং, তিন মাস মেয়াদি প্রডাকশন প্ল্যানিং অ্যান্ড সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট, দুই মাস মেয়াদি ফায়ার সেফটি ম্যানেজমেন্ট অ্যান্ড রিস্ক অ্যাসেসমেন্ট ও টেক্সটাইল টেস্টিং অ্যান্ড ল্যাব ম্যানেজমেন্ট, দেড় মাস মেয়াদি মার্কেট এনালাইসিস অ্যান্ড এক্সপোর্ট প্রমোশন ও এক মাস মেয়াদি টেকটিস অব কমার্শিয়াল অ্যাক্টিভিটিস। যোগ্যতা স্নাতক সম্মান, স্নাতক অথবা ডিপ্লোমা।
আবেদন ফরম পাওয়া যাবে বিকেএমইএ-এর অফিসে এবং ওয়েবসাইটে (www.bkmea.com)। ফরম সংগ্রহ ও জমা দেওয়ার শেষ তারিখ ২ নভেম্বর। কোর্স শেষে দেওয়া হবে ভাতা।

No comments:

Post a Comment