আইফোন ৭: নতুন নতুন ফিচারসহ আগমন

গ্রাহক‌দের প্রত্যাশা মতোই একঝাঁক নতুন ফিচার্সসহ প্রকাশিত হল আইফোন ৭ (iPhone 7)। অ্যাপল-এর সিইও টিম কুক আইফোন এর নতুন সংস্করণের উদ্বোধন করলেন। এখন পর্যন্ত যত আইফোন লাউঞ্চ হয়েছে, তার মধ্যে সদ্য উদ্বোধন হওয়া সংস্করণই সবচেয়ে উন্নত বলে দাবি অ্যাপল-এর। আইফোন ৭-এর ক্যামেরা গুগল সেটআপ-এর। এই ক্যামেরা ৬০ শতাংশ দ্রুত ছবি তুলতে সক্ষম। ৩০ শতাংশ পর্যন্ত ব্যাটারি চার্জ বাঁচাবে এই উন্নত ক্যামেরা। থাকছে ৪কে ভিডিও চালানোর ক্ষমতা।

সাড়ে পাঁচ ইঞ্চি স্ক্রিনের আইফোন ৭ এবং আইফোন ৭ প্লাস ধুলো ও জলনিরোধক। লাউঞ্চ হওয়া আইফোন ৭-এর রঙ কালো। এটির বাইরের অংশ অ্যালুমিনিয়ামের তৈরি। আইওএস ১০-ই সবচেয়ে উন্নত বলে জানিয়েছে অ্যাপল। এতদিনের প্রচলিত ইয়ারফোনকে বিদায়
দিয়ে চালু করা হল নতুন প্রযুক্তির তারবিহীন ইয়ারপড। একবার চার্জ দিলে ২৪ ঘণ্টা পর্যন্ত ব্যবহার করা যাবে এই ইয়ারপড। আইফোন ৭-এর প্রসেসর সবচেয়ে উন্নত।

আই ওয়াচ ২
আইফোন ৭-এর মতোই আই ওয়াচ ২ (I Watch 2) নিয়েও আগ্রহ ছিল সবার। এটিতেও একাধিক নতুন সুবিধা পাওয়া যাবে। এখনও পর্যন্ত যত আই ওয়াচ লাউঞ্চ হয়েছে, তার মধ্যে সদ্য উদ্বোধন হওয়া সংস্করণই সবচেয়ে উন্নত বলে দাবি অ্যাপল-এর।
ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা নাইকির সঙ্গে অ্যাপল-এর চুক্তির ফলে এই ঘড়ি কিনলেই রানিং ক্লাবের সদস্য হওয়া যাবে। এই ঘড়িতে থাকবে ম্যাপ। এর সাহায্যে বর্তমান ও অতীত অবস্থান জানা যাবে। আই ওয়াচ ২-এ ‘পোকেমন গো’ খেলা যাবে।

^
^
@আইফোন ৭ এর আত্মপ্রকাশ । #iphone7 . #আই‌ফোন7 #iphone-new-feature .

No comments:

Post a Comment