শ্যামল ভ‌ক্তের ধর্ম নি‌য়ে কটু‌ক্তির বিচার চাই

ভা‌লো‌তো, ভালো না !!

প‌বিত্র ধর্ম তথা ইসলাম নি‌য়ে শ্যামল কা‌ন্তি ভক্ত কটু‌ক্তি কর‌ছে, আর পা-চাঁটা কিছু মি‌ডিয়ার ব‌দৌল‌তে তা‌কে ফু‌লে ফেঁ‌পে তু‌লে অন্য‌দের আরও অপরা‌ধ কর‌তে উৎসা‌হিত কর‌ছে।

এক‌দি‌কে বলা হ‌চ্ছে ধর্ম নি‌য়ে বাড়াবা‌ড়ি কোন প্রকা‌রেই বরদাস্ত করা হ‌বে না ! স্বাধীনভা‌বে যার যে ধর্ম সেই তা পালন কর‌বে ! অন্য‌দি‌কে ইসলাম ধর্ম নি‌য়ে কটু‌ক্তিকারী‌দের বি‌ভিন্নভা‌বে পুর‌ষ্কৃত করা হ‌চ্ছে।

অপরাধ চিরকালই অপরাধ। যে কোন অপরাধীর সাজা তার প্রাপ্প। এখা‌নে য‌দি পক্ষাবলম্বন করা হয়, ত‌বে অপরাধ যে আরও বে‌শি বিস্তার লাভ কর‌বে তা সক‌লেই অবগত।

শিক্ষক হি‌সে‌বে ভক্ত সা‌হেব‌কে শ্রদ্ধা ক‌রি। কিন্তু যে কোন ধর্ম নি‌য়ে উপহাস কারী‌কে সব‌দিক থে‌কেই ঘৃণা ক‌রি।

একজন মানুষ গড়ার কা‌রিগর যখন কারও ধর্মীয় অনুভূ‌তি‌তে অাঘাত হা‌নে, তখন সাধারণ মানুষ হি‌সে‌বে, ধর্মপ্রাণ ভক্ত হি‌সে‌বে তার প্র‌তি ঘৃণা আর স‌ঠিক বিচার চাওয়া ছাড়া, চাওয়া-পাওয়ার কিছুই নাই।

একথা দিবা‌লো‌কের ম‌তো সত্য যে, ভক্ত সা‌হেব মহান আল্লাহ‌কে নি‌য়ে কটু‌ক্তি ক‌রে‌ছে। যার বড় প্রমাণ, ক্লাস ভ‌র্তি ছাত্র। তারা সবাই স্বাক্ষ্য দি‌য়ে‌ছে যে, স্যারই কটু‌ক্তি ক‌রে‌ছে।

কিন্তু দু:খজনক হ‌লেও সত্য যে, কিছু মি‌ডিয়া ঘটনার যারা প্রত্যক্ষদর্শী, সেই প্রতিষ্ঠানের ছাত্র-শিক্ষকবৃ‌ন্দের কথা না শু‌নে, সত্য-মিথ্যার বালাই মা‌ড়ি‌য়ে, প্রকৃত ঘটনা আড়ালে রে‌খেই, শুধু ভক্ত সা‌হে‌বের বানা‌নো কথা (কখন কি বল‌ছে আর কোন কথার সা‌থে কোন কথারই মিল নাই) ফলাও ক‌রে প্রচার কর‌ছে।

যে তনুর তদন্ত প্র‌তি‌বেদন দুই মা‌সেও বের হয় না, সেখা‌নে সবপ‌ক্ষের স্বাক্ষ্য ব্য‌তি‌রে‌খেই কুলাঙ্গার-কান্ড তদন্ত প্র‌তি‌বেদন শিক্ষা মন্ত্রী ম‌হোদ‌য়ের হা‌তে !

এই য‌দি হয় ধর্ম‌নির‌পেক্ষবাদী‌দের অবস্থা, ত‌বে ধর্ম‌নির‌পেক্ষতায় আস্থা রা‌খি কি ক‌রে ?

No comments:

Post a Comment