আরআরএফ (RRF) নে‌বে ৫২৮ জন কর্মী

৫২৮ জন কর্মী নেবে বেসরকারি উন্নয়ন সংস্থা রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশন (RRF)। সহকারী আঞ্চলিক ব্যবস্থাপক পদে ১০, মনিটরিং অফিসার পদে ৫, ডেপুটি মনিটরিং অফিসার পদে ১০ জন, শাখা ব্যবস্থাপক পদের ৫০টি, সহকারী শাখা ব্যবস্থাপকের পদে ৫০, সহকারী শাখা হিসাবরক্ষক পদে ১০০ ও ক্রেডিট অফিসার পদে নেওয়া হবে ২০০ জন।
আবেদনের ন্যূনতম যোগ্যতা স্নাতক বা স্নাতকোত্তর।
সহকারী আঞ্চলিক ব্যবস্থাপক, ডেপুটি মনিটরিং অফিসার ও শাখা ব্যবস্থাপক পদে পিকেএসএফের অধীন কোনো এনজিওতে তিন বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
মনিটরিং অফিসার পদে থাকতে হবে একই পদে কাজের পাঁচ বছরের অভিজ্ঞতা।
সহকারী শাখা হিসাবরক্ষক পদ ছাড়া বাকি সব পদের জন্য ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।
সব পদে কম্পিউটার জ্ঞান থাকতে হবে।
জুনিয়র ক্রেডিট অফিসার পদে নেওয়া হবে ১০০ জন, যোগ্যতা এইচএসসি।
ক্রেডিট অফিসার ও জুনিয়র ক্রেডিট অফিসার পদের জন্য বাইসাইকেল চালনা জানতে হবে।
ড্রাইভার পদের নেওয়া হবে তিনজন। এসএসসি পাস ও ভারী গাড়ি চালনায় পাঁচ বছরের অভিজ্ঞতা থাকলে আবেদন করা যাবে।

নির্বাহী পরিচালক—রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশন বরাবর আবেদন করতে হবে নিজ হাতে লিখে। আত্মীয় নন এমন দুজন গণ্যমান্য ব্যক্তির রেফারেন্স দিতে হবে। আবেদনপত্রে প্রার্থীর মোবাইল নম্বর উল্লেখ করতে হবে। লিখিত পূর্ণ জীবন-বৃত্তান্ত, পাসপোর্ট সাইজের ২ কপি ছবি, সব মূল সনদপত্রের সত্যায়িত কপি, অভিজ্ঞতার সনদপত্র, নাগরিকত্ব সনদপত্র ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

১৫ জুলাই বাছাই পরীক্ষা হবে ওয়ার্ক ইন ইন্টারভিউ পদ্ধতিতে। পরীক্ষাকেন্দ্রে সকাল ৯টায় আরআরএফ ভবন, সিঅ্যান্ডবি রোড, কারবালা, যশোর—এই ঠিকানায় উপস্থিত থাকতে হবে। রেজিস্ট্রেশন ফি বাবদ নগদ ২০০ টাকা পরীক্ষাকেন্দ্রে জমা দিতে হবে। লিখিত পরীক্ষার সময় সব মূল সনদপত্র, জাতীয় পরিচয়পত্রের মূলকপি এবং আগের সংস্থার ছাড়পত্র অথবা প্রত্যয়নপত্র বা এনওসি দেখাতে হবে।

সহকারী আঞ্চলিক ব্যবস্থাপক পদে বেতন সর্বসাকুল্যে ২৪৭৮০ টাকা, মনিটরিং অফিসার ২২০৫৭ টাকা, ডেপুটি মনিটরিং অফিসার ২০৩৬৫ টাকা, শাখা ব্যবস্থাপক ২০৩৬৫ টাকা এবং সহকারী শাখা ব্যবস্থাপকের বেতন সর্বসাকুল্যে ১৭৩৬৮ টাকা। বেতন ছাড়াও মোটরসাইকেল ও মোবাইল ভাতা দেওয়া হবে। অভিজ্ঞ প্রার্থীদের বেলায় বেতন-ভাতা আলোচনার মাধ্যমে নির্ধারণ করা হবে। সহকারী শাখা হিসাবরক্ষক পদের বেতন ১৬২২০ টাকাসহ মোবাইল ভাতা, ক্রেডিট অফিসার পদের বেতন সর্বসাকুল্যে ১৪৭৩০ ও মোবাইল ভাতা, জুনিয়র ক্রেডিট অফিসার পাবে ১২৯১২ ও সঙ্গে মোবাইলভাতা ও ড্রাইভার পদের বেতন ১২৯১২ টাকাসহ মোবাইলভাতা। এ ছাড়া উৎসবভাতা, বার্ষিক ইনক্রিমেন্ট, চিকিৎসাসেবা, পিএফ, গ্র্যাচুয়িটি সুবিধা, দূরত্বভাতা, বৈশাাখীভাতা (মূল বেতনের ২০ শতাংশ) সিটিভাতা (মূল বেতনের ৪০ শতাংশ), কর্মস্থলে আবাসন সুবিধা বা ভাতা এবং স্টাফকল্যাণ ফান্ড সুবিধা পাওয়া যাবে। পরিচ্ছন্নতাভাতা, উৎসবভাতা ও অন্যান্য সুবিধা পাওয়া যাবে।

রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশনের মাইক্রোফাইন্যান্স প্রোগ্রামের উপ-পরিচালক শামীম খান জানান, সহকারী আঞ্চলিক ব্যবস্থাপক, মনিটরিং অফিসার, ডেপুটি মনিটরিং অফিসার, শাখা ব্যবস্থাপক, সহকারী শাখা ব্যবস্থাপক এবং সহকারী শাখা হিসাবরক্ষক পদের জন্য অংশ নিতে হবে লিখিত ও মৌখিক পরীক্ষায়। সাধারণত ৭৫ নম্বরের লিখিত এবং ২৫ নম্বরের মৌখিক পরীক্ষা নেওয়া হয়। বেশির ভাগ প্রশ্ন করা হয় সংশ্লিষ্ট পদের কাজের বিষয়ে। তা ছাড়া সাম্প্রতিক সময়ের নানা বিষয়েও প্রশ্ন থাকে। লিখিত পরীক্ষার ফল প্রকাশের দুই থেকে তিন দিন পর উত্তীর্ণদের ডাকা হবে মৌখিক পরীক্ষার জন্য। ক্রেডিট অফিসার, সহকারী ক্রেডিট অফিসার এবং ড্রাইভার পদগুলোর জন্য নেওয়া হবে শুধু মৌখিক পরীক্ষা। নির্বাচিতদের প্রশিক্ষণে অংশ নিতে হবে।

মৌখিক পরীক্ষায়ও প্রশ্ন থাকে পদসংশ্লিষ্ট কাজের ওপর। দেখা হয় দায়িত্ব সামলানোর মানসিক দক্ষতাও। সাধারণ জ্ঞানসহ ক্ষুদ্রঋণ কার্যক্রমের বিভিন্ন বিষয়, যেমন—ঋণ বিতরণ, আদায়, সমিতি গঠন, পরিচালনা ইত্যাদি বিষয়ে প্রশ্ন করা হয়।

© চাকরি আছে

^
^
আরআরএফ-এ চাক‌রি, rrf jobs bd

No comments:

Post a Comment