৮০০ কর্মীকে নি‌য়োগ দে‌বে সাজেদা ফাউন্ডেশন

সাজেদা ফাউন্ডেশনে ৮০০ কর্মী‌কে নি‌য়োগ দেয়া হ‌বে। মানবসম্পদ বিভাগের উপ-পরিচালক বিকাশ সাহা জানান, ফিল্ড অফিসার গ্রেড-১ পদের জন্য আবেদনের যোগ্যতা ন্যূনতম স্নাতক পাস। কোনো পূর্ব অভিজ্ঞতার প্রয়োজন নেই। তবে অগ্রাধিকার পাবে অভিজ্ঞরা। যেকোনো জেলা শহর ও গ্রামাঞ্চলে কাজ করার আগ্রহী হতে হবে। জানতে হবে বাইসাইকেল চালানো। বয়স হতে হবে ২৫ থেকে ৩০ বছরের মধ্যে। বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে bit.ly/sajidafoundation লিংকে।

আবেদন প্রক্রিয়া
আবেদন করতে হবে মানবসম্পদ
বিভাগ বরাবর। এ ফোর সাইজের কাগজে হাতে লিখে বা কম্পিউটারে কম্পোজ করে। উল্লেখ থাকতে হবে প্রার্থীর পূর্ণ জীবনবৃত্তান্ত ও মোবাইল নম্বর। প্রার্থীর আত্মীয় নন—এমন দুজন গণ্যমান্য ব্যক্তির রেফারেন্স দিতে হবে। পরীক্ষার দিন সঙ্গে রাখতে হবে সদ্য তোলা পাসপোর্ট সাইজের এক কপি রঙিন ছবি, সব পরীক্ষার মূল সনদপত্রের কপি, প্রযোজ্যক্ষেত্রে অভিজ্ঞতার সনদপত্রের ফটোকপি ও জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি। সরাসরি পরীক্ষা নেওয়া হবে ১৭ জুন। কেন্দ্র সাজেদা ফাউন্ডেশন, লালবাগ শাখা, ২৪/বি-৪, ঢাকেশ্বরী রোড, লালবাগ, ঢাকা।

বেতন ও অন্যান্য সুবিধা
ফিল্ড অফিসার পদে মাসিক বেতন শিক্ষানবিশকালে সর্বসাকল্যে ১৪ হাজার ২৯৪ টাকা। স্থায়ীকরণের পর মাসিক বেতন পাওয়া যাবে ১৪ হাজার ৬৭৫ টাকা। এ ছাড়া বিনা খরচে আবাসন, বছরে দুটি উৎসব ভাতা, পরিচ্ছন্নতা ভাতা, উৎসব ভাতা ও অন্যান্য সুবিধা পাওয়া যাবে। বাৎসরিক ইনক্রিমেন্ট, দুটি উৎসব ভাতা, সিপিএফ, গ্রাচুইটি সুবিধা দেওয়া হবে। যোগ্য ও দক্ষদের পরিচালক পর্যন্ত পদোন্নতির সুযোগ রয়েছে।

প্রশিক্ষণ
প্রাথমিকভাবে নির্বাচিতদের নিতে হবে এক সপ্তাহের প্রশিক্ষণ। প্রশিক্ষণের সময় আবাসিক সুবিধা দেওয়া হবে। প্রশিক্ষণ দেওয়া হবে ফাউন্ডেশনের ঢাকা, চট্টগ্রাম ও কুমিল্লা প্রশিক্ষণকেন্দ্রে। প্রশিক্ষণ শেষে মূল্যায়নের ভিত্তিতে চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। চূড়ান্ত নির্বাচিত প্রার্থীদের নিয়োগের সময় পাঁচ হাজার টাকা জামানত হিসেবে জমা দিতে হবে। তবে চাকরির মেয়াদ ছয় মাস হলে জামানতের টাকা ফেরত পাওয়া যাবে। প্রার্থীর পক্ষে একজন জামিনদারকে ৩০০ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর করতে হবে।

পরীক্ষার প্রস্তুতি
বিকাশ সাহা জানান, মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। ১০ নম্বরের মৌখিক পরীক্ষা নেওয়া হবে। মৌখিক পরীক্ষায় পঠিত বিষয়, আইকিউ, সাধারণ জ্ঞান বিষয়ে প্রশ্ন করা হবে। ক্ষুদ্রঋণ কার্যক্রমের বিভিন্ন বিষয়েও (যেমন ঋণ বিতরণ, আদায়, সমিতি গঠন, পরিচালনা ইত্যাদি) প্রশ্ন করা হতে পারে।

No comments:

Post a Comment