৫ লাখ বাংলাদেশি শ্রমিক নিতে আগ্রহী সৌদি আরব

বাংলাদেশ থেকে ৫ লাখ শ্রমিক নেয়ার আগ্রহ প্রকাশ করেছে সৌদি আরব। সৌদি আরব সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ কালে এ আগ্রহ ব্যক্ত করেন দেশটির শ্রম ও সমাজকল্যাণ মন্ত্রী ড. মোফারিস সাদ আল হোকাবাইন।
স্থানীয় সময় রোববার সন্ধ্যায় জেদ্দার রয়েল কনফারেন্স হোটেলে উভয়ের এ বৈঠক অনুষ্ঠিত হয়। সোমবার মদিনার হিলটন হোটেলে এক সাংবাদিক সম্মেলনে ওই আলোচনার বিভিন্ন দিক সাংবাদিকদের সামনে তুলে ধরেন প্রধানমন্ত্রীর তথ্য সচিব ইহসানুল করিম ও সৌদির রাষ্ট্রদূত গোলাম মসিহ্।
তারা বলেন, প্রবাসী জনশক্তি নিয়োগের ক্ষেত্রে সৌদি সরকারের লক্ষ্য হচ্ছে দক্ষ পেশাজীবী যেমন চিকিৎসক, প্রকৌশলী ও শিক্ষকদের নিয়োগ দেয়া।
ইতোমধ্যেই সৌদি সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের একটি টিমকে এ ব্যাপারে প্রয়োজনী নির্দেশনা দেয়া হয়েছে এবং তারা খুব শিগগিরই বাংলাদেশ সফরে আসছেন বলে জানান ইহসানুল করিম।
রাষ্ট্রদূত গোলাম মসিহ্ সাংবাদিকদের বলেন, ঢাকা ও রিয়াদের মধ্যে সম্পর্ক উন্নয়ন, বিণিয়োগ ও বাণিজ্যবৃদ্ধিসহ ৬ টি চুক্তি এবং সমঝোতা স্বারক স্বাক্ষরিত হবে। এ চুক্তির মধ্য দিয়ে দু’দেশের ভ্রাতৃপ্রতীম সুসম্পর্ক আরও জোরদার হবে। আন্তর্জাতিক ও আঞ্চলিক বিষয়েও দু’দেশের ঐক্যমত্য সুদৃঢ় হবে। উভয় দেশের নাগরিকদের ভিসা জটিলতা দূরীকরণ ও কুটনীতিকদের ভিসার ক্ষেত্রে ছাড় দেয়ার বিষয়টিও প্রাধান্য পাবে এসব সমঝোতায়।

প্রধানমন্ত্রী সৌদি আরবের বাদশাহ্ সালমান বিন আব্দুল আজিজের আমন্ত্রণে পাঁচদিনের সরকারি সফরে গত শুক্রবার জেদ্দায় পৌঁছেন। তিনি পবিত্র ওমরাহ্ পালনের পর বাদশাহ সঙ্গে আনুষ্ঠানিক দ্বিপাক্ষিক বৈঠক করেন।

^
^
সৌ‌দি আর‌বে লোক নি‌য়োগ, bdjobs. বি‌দে‌শে লোক নি‌য়োগ, বি‌দেশে চাক‌রির সু‌যোগ, লোক নি‌য়োগ, নি‌য়োগ । বি‌দে‌শে চাক‌রি

No comments:

Post a Comment