ফরেক্স নিউজ পড়া কতখানি জরুরি?

ফরেক্স বিজনেস করার জন্য প্রতিদিন ফরেক্স নিউজ জানা খুবই জরুরী মনে করি আমি।কারন আমি যদি না জানি ফরেক্স তাহলে আমি ফরেক্স করবো কি করে৤ তাই আমাদের ফরেক্স নিউজ প্রতিদিন পড়া উচিত বলে আমি মনে করি।ফরেক্স সম্পর্কে অনেক তথ্য পাওয়া যাবে একজন দক্ষ ট্রেডার হতে হলে আমাদের ফরেক্স নিউজ জানতে হবে।তাই আমি মনে করি ফরেক্স নিউজ ট্রেড করার জন্য ভালো সহযোগিতা করবে বলে আমি মনে করি। নিউজ যতো পরবো আমি ততো
যানবো৤

এবার ফরেক্স নিউজ পড়ার গুরুত্ব নিয়ে কিছু মতামত তুলে ধরছিঃ

* নিউজের মাধ্যমে আমরা প্রচুর তথ্য পাই যা আমাদের ট্রেড করতে সাহায্য করে। তাই আমি মনে করি নিউজের গুরুত্ব অনেক। বাজার অনেক সময় নিউজের উপর নিরভর করে তাই নিউজ পড়া আমাদের সকলের উচিৎ। ফরেক্স নিউজ মার্কেট এর জ্ঞান আরো বাড়ীয়ে তোলে । 
* ফরেক্স নিউজ পড়া ফরেক্স এ সফলতার একটা অংশ৤ কারন এর উপর মার্কেট এর অনেক মুভমেন্ট নির্ভর করে৤ ফরেক্স এ ভাল ফল পেতে গেলে প্রতিদিনের নিউজ সম্পর্কে ধারণা রাখা একান্ত জরুরি৤ নইলে এতে সফলতা অর্জন করা সম্ভব হবে না৤
* হ্যাঁ আমি আপনার সাথে পুরোপুরি একমত। মার্কেট নিয়ে কাজ করতে হলে মার্কেট এর নিউজ জানা খুবই প্রয়োজনীয়। বিশেষ করে যারা লং ট্রেড করে থাকেন তাদের জন্য। কারণ নিউজ গুলো থেকে সহজেই আপনি মার্কেটের অবস্থা এবং এর পরবর্তী ধাপ বুঝতে পারবেন । তাহলে মার্কেট এনালাইসিস করা আরও সহজ হয়ে যাবে । 
* হ্যাঁ! ফরেক্স নিউজ পড়া অনেক জরুরি। কারণ এখানে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়। যা আমাদের ট্রেডিং এ সাহায্য করে। 
* একজন দক্ষ ট্রেডার হতে হলে আমাদের ফরেক্স নিউজ জানতে হবে। নিউজ পরা সবচেয়ে জরুরি বিষয়, কারন নিউজ এর উপর মার্কেট মুভমেন্ট করে। নিউজের মাধ্যমে আমরা প্রচুর তথ্য পাই৤ যা আমাদের প্রফিট করতে সহায়তা করে। 
* ফরেক্স এ তিন প্রকার এর এনালাইসিস আছে৤ তার মধ্যে অন্যতম হলো ফান্ডামেন্টাল এনালাইসিস৤ তো ফান্ডামেন্টাল এনালাইসিস মানতে হলে আপনাকে অবশ্যই নিউজ এর উপর গভীরভাবে মনোযোগ দিতে হবে৤ কারন ফরেক্স নিউজ এই ফরেক্স মার্কেটে অনেক ইম্প্যাক্ট ফেলে৤ তার জন্য আপনাকে অবশ্যই নিউজ এর উপর ভিত্তি করে- আপনাকে অনেক ভাল ভাবে নিউজ এনালাইসিস করে, ফরেক্স এর সকল নিয়ম কানুন মেনে, ট্রেড করলে আপনি অবশ্যই লাভবান হবেন। 
* ফরেক্স নিউজ না পড়ে, মার্কেট না জেনে বা না বুঝে যদি আপনি অন্ধবিশ্বাসের বসে ট্রেড করেন; তাহলে আপনার সেই নিশ্চিত লসের ভাগ তো অাপনাকেই ভোগ করতে হবে। কারন যেখানে ফরেক্সে অাপনি এসেছেন একজন ভাল ট্রেডারের ন্যায় প্রফিট করে নিজেকে একজন সফল ট্রেডার হিসাবে তৈরী করতে৤ সেখানে যদি আপনি আপনার মূল নিয়ম বা রুলসই অনুসারন করতে ভূলে যান, তাহলে তো এটি কখনই ভাল ট্রেডারের বৈশিষ্ঠ বহন করবে না। তাই অবশ্যই ট্রেডের পূর্বে নিয়মিত অাপনাকে ভাল ভাবে ফরেক্স মার্কেটের নিউজ গুলোকে অনুসরন করে মূল্যায়ন করতে হবে এবং ট্রেডিংয়ের জন্য মূল্যবান সিদ্ধান্ত গ্রহন করতে হবে। 
* ফরেক্সে ভালো করতে হলে মার্কেট এনালাইসিস খুবই প্রয়োজন। প্রতিটা ট্রেড নেয়ার আগে মার্কেট এনালাইসিস করে নিতে হবে। নয়তো লস খেতে হবে। মার্কেট এনালাইসিসের জন্য নিউজের গুরুত্ব অনেক। অবশ্যই নিউজ ফলো করতে হবে। কারন মাঝে মাঝে এমন নিউজ আসে যা মার্কেটে ঝড় বইয়ে দেয়। যেমন এফওএমসি, এনএফপি, ক্যাশ রেট ইত্যাদি। 
* ফরেক্স নিউজ পড়া অনেক প্রয়োজন। আপনি নিউজ ট্রেড করেন বা না করেন আপনার নিউজ সম্পর্কে বেসিক ধারনা রাখতে হবে। কারন নিউজ এর কারনে মার্কেট প্রাইসে অনেক বড় বড় মুভ হয়ে থাকে।আর ঐ সময় যদি আপনি ট্রেড করে তা হলে বড় ধরনের লসে পরতে পারেন। তাই নিউজ ট্রেড সম্পর্কে বেসিক ধারনা রাখা উচিত। এর ফলে আপনি আপনার ট্রেডে লসের পরিমান কমাতে পারবেন। 


 ফরেক্স নিউজ পড়ার গুরুত্ব, forex fundamental, ফরেক্স নিউজ,  ফরেক্স নিউজ পড়ার প্রয়োজনীয়তা

No comments:

Post a Comment